ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সহকারী শিক্ষকদের দাবি আদায়ে কাজ করবেন মন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সহকারী শিক্ষকদের দাবি আদায়ে কাজ করবেন মন্ত্রী

ঢাকা: বেতন বৈষম্য নিরসনের দাবিতে অনশনকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দাবি আদায়ে কাজ করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষকদের অনশন ভাঙাতে এসে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, আপনাদের নেতাদের সঙ্গে দীর্ঘ একঘণ্টা আলোচনা করেছি।

এ দাবি শুধু মন্ত্রী ও সচিব বাস্তবায়ন করতে পারবেন না। সরকারের যেসব প্রতিষ্ঠান বেতনের গ্রেড নিয়ে কাজ করেন তাদের সঙ্গে বসে আপনাদের আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরতে হবে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত হবে। আমরা এটি নিয়ে কাজ করবো।

মন্ত্রীর বক্তব্যের মাঝখানে বিরোধিতা করে স্লোগান দিতে থাকেন শিক্ষকরা। তারা তৎক্ষণাৎ দাবি মেনে নেওয়ার ঘোষণার দাবি জানান।

এসময় মন্ত্রীকে উদ্ধৃত করে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির একাংশের সভাপতি নাসরিন সুলতানা বলেন, সহকারী শিক্ষকদের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত প্রধান শিক্ষকদের দশম গ্রেডের সুপারিশ বাস্তবায়িত হবে না।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান বলেন, আমরা আগামী সপ্তাহে সরকারের কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবো। সেখানে আমাদের দাবির যৌক্তিকতা তুলে ধরবো।

অনশন ভাঙানো শেষে মন্ত্রী চলে যাওয়ার পর সেখানে অবস্থানরত শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেন। ‘অনশন চলছে, চলবে’, ‘মানি না মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন শিক্ষকরা। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহীদ মিনারের মূলবেদী থেকে তাদেরকে তুলে দেওয়ার চেষ্টা করেন।

তবে একপর্যায়ে সঙ্গে নিয়ে আসা জিনিসপত্র নিয়ে শিক্ষকদের শহীদ মিনার ত্যাগ করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।