ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

শাহজালালে ভারতীয় ২ যাত্রীর কাছ থেকে স্বর্ণ জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
শাহজালালে ভারতীয় ২ যাত্রীর কাছ থেকে স্বর্ণ জব্দ জব্দ করা স্বর্ণ-ছবি-বাংলানিউজ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ভারতীয় দুই যাত্রীর কাছ থেকে স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। 

আটকেরা হলেন-ঈশ্বর দাস ও গুরজান শিং।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ) মো. সাইদুল ইসলাম।

 

তিনি বলেন, রাতে দুবাই থেকে এমিরেটস ফ্লাইটের ইকে ৫৮৬ যোগে আসা ভারতীয় দুই নাগরিকের কাছ থেকে ২ কেজি ৬২০ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বার জব্দ করা হয়। তারা গ্রিন চ্যানেলে আসার পর তাদের শনাক্ত করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তারা সোনা থাকার কথা অস্বীকার করেন। পরে উত্তরার প্রাইভেট ক্লিনিকে এক্সরে করে তাদের শরীরের রেক্টামে স্বর্ণ আছে বলে ধরা পড়ে। ঈশ্বর দাসের কাছ থেকে ১ কেজি ২৯৫ গ্রাম ও গুরজান শিং এর কাছ থেকে ১ কেজি ৩২৫ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়।  

সাইদুল আরও বলেন, জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৩১ লাখ টাকা। আটকের ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এসজে/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।