ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মনপুরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ জনের জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
মনপুরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ জনের জরিমানা

ভোলা: ভোলার মনপুরার বিচ্ছিন্ন কাজীরচরে সরকারি খাসজমি অবৈধভাবে দখল করে ড্রেজার দিয়ে মাটি কাটার দায়ে চারজনকে আটক করে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) সোহাগ হাওলাদারের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- মিজান (৩২), মো. বুটটু মাঝি (৫৬), মাঈনুউদ্দিন (৪০) ও পারভেজ (৩০)।

এদের সবার বাড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

অর্থদণ্ডপ্রাপ্তরা জানান, দীর্ঘদিন ধরে কাজীরচরে ভূমিহীন ৩০০ পরিবার বসবাস করছে। তারা নিজেদের প্রয়োজন মেটানোর জন্য ড্রেজার দিয়ে মাটি কেটে বাজার নির্মাণ করছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার বলেন, দুপুরে কাজীরচরে সরকারি খাসজমি অবৈধভাবে দখল করে ড্রেজার মেশিন দিয়ে মাটি খনন করে বাজার নির্মাণ করছিলেন ওই চারজন। পরে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এসময় আটক দু’টি ড্রেজার ৪০ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।