ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন ড. গাজী হাসান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন ড. গাজী হাসান 

ময়মনসিংহ: ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন আনন্দমোহন কলেজের উপাধ্যক্ষ ড. গাজী হাসান কামাল। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাষ্ট্রপতির আদশেক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।  

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪ তম ব্যাচের ড. গাজী হাসান কামাল এ অঞ্চলের স্বনামধন্য প্রতিষ্ঠান আনন্দমোহন কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক।

তিনি দীর্ঘদিন ধরে এ কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।  

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত এ শিক্ষক বাংলানিউজকে বলেন, আমার জন্য এটি ভীষণ সম্মানের। আমার জীবনের অসাধারণ এক প্রাপ্তি এ দায়িত্ব। আমি সব সময় সততার সঙ্গে দায়িত্ব পালন করেছি। এ পদেও তাই করবো।

এর আগে চলতি বছরের ২৮ আগস্ট দেশের ১১ তম শিক্ষা বোর্ড হিসেবে যাত্রা করে ময়মনসিংহ শিক্ষা বোর্ড। নতুন এ বোর্ড ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান এবং উন্নয়নের কাজ পরিচালনা করবে।

২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর ও জামালপুর জেলা নিয়ে ‘ময়মনসিংহ’ বিভাগ গঠনের গেজেট জারি করে সরকার।  

এ বিভাগের আয়তন ১০ হাজার ৫৮৪ বর্গকিলোমিটার। জনসংখ্যা ১ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৬০৬ জন। মূলত এরই ধারাবাহিকতায় এবার যাত্রা শুরু করছে ময়মনসিংহ শিক্ষা বোর্ড।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।