ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেয়াদোত্তীর্ণ সিএনজি অটোরিকশা তুলে নেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
মেয়াদোত্তীর্ণ সিএনজি অটোরিকশা তুলে নেওয়ার দাবি সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা ও চট্টগ্রাম জেলার রাস্তা থেকে মেয়াদোত্তীর্ণ সিএনজিচালিত অটোরিকশা তুলে নেওয়ার দাবি জানিয়েছে সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (০৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা-চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তরা বলেন, যে সব লক্কর-জক্কর সিএনজিচালিত অটোরিকশার মেয়াদ শেষ হয়েছে সে সব গাড়ি রাস্তা থেকে তুলে নেওয়ার জন্য বিআরটিএ'র সঙ্গে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছিল।

তার ভিত্তিতে ২৭ ও ২৮ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহানগরীতে ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়েছিল।

বক্তরা আরও বলেন, বিআরটিএ'র চেয়ারম্যান আমাদের ৮ দফা দাবি ও মেয়াদোত্তীর্ণ গাড়ির বিষয়ে আলোচনা করার জন্য বসার কথা ছিল। কিন্তু আমরা হঠাৎ করে জানতে পারি মন্ত্রণালয় থেকে মেয়াদ উত্তীর্ণ গাড়ির ৩ মাসের মেয়াদ বৃদ্ধির চিঠি আসে বিআরটিএ'তে।

অটোরিকশা শ্রমিকদের চলমান আন্দোলনের ভেতরে শ্রমিকদের সঙ্গে কোনোরূপ আলোচনা না করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এটা আমাদের সঙ্গে সরকারের প্রহসন করা ছাড়া আর কিছু নয়। তাই আমরা মন্ত্রণালয়ের এই ধরনের হটকারি সিদ্ধান্তের প্রতিবাদ জানাই।

দ্রুত তাদের ৮ দফা দাবি না মানা হলে এবং মেয়াদউত্তীর্ণ গাড়ি অপসারণ না করা হলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলেও সমাবেশ থেকে জানানো হয়।

এ সময় আয়োজক সংগঠনের আহ্বায়ক আজিজুল হক মুক্ত ও সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলালসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।