ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

বছরের শেষদিন বসছে পদ্মাসেতুর ২০তম স্প্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
বছরের শেষদিন বসছে পদ্মাসেতুর ২০তম স্প্যান

ঢাকা: পদ্মাসেতুর ২০তম স্প্যান বসছে বছরের শেষদিন ৩১ ডিসেম্বর মঙ্গলবার। এছাড়া এখন থেকে প্রতি মাসে তিনটি করে স্প্যান বসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৩০ ডিসেম্বর) রাজধানীর বনানীর সেতু ভবনে জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন থেকে প্রতি মাসে তিনটি করে স্প্যান বসলে আগামী জুলাইয়ের মধ্যে স্প্যান বসানোর কাজ শেষ হয়ে যাবে।

তবে মূল ব্রিজ চালু করতে ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। সে বছরের জুনে ব্রিজ উদ্বোধন করার লক্ষ্যে আমরা কাজ করছি। তবে এর আগেও কাজ শেষ হয়ে যেতে পারে।

ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর কাজ সার্বিকভাবে ৭৫ শতাংশ শেষ হয়েছে। এর মধ্যে মূল ব্রিজের কাজ ৮৫ শতাংশ সম্পন্ন হয়েছে এবং সেতু সংলগ্ন সড়কের কাজ ৬৬ শতাংশ শেষ হয়েছে। সামনের বর্ষাকালে যদি কোনো প্রাকৃতিক দুর্যোগ না আসে তাহলে সঠিক সময়ে পদ্মাসেতুর কাজ শেষ হবে।

সেতুমন্ত্রী বলেন, জাপান সবসময় কম খরচে টেকসই কাজ নির্ধারিত সময়ের মধ্যে করে দেয়। তাই তাদের সঙ্গে আমরা ভবিষ্যতেও কাজ করব। এছাড়া এ মুহূর্তে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ককে চারলেনে উন্নীত করার কাজ তাদের মাধ্যমেই করা হবে। এ বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি।

বঙ্গবন্ধু শেখ মুজিব কর্ণফুলী টানেলের কাজ ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমএএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa