ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ব্রাহ্মণবাড়িয়ায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলা এবং সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের পুরাতন কাচারিতে ফলক উন্মোচন করে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।  

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ ও ইসলামিক ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক (ডিসি) হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ, জেলা জামে মসজিদের খতিব মুফতি বেলায়েতুল্লাহ নূর প্রমুখ।  

বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে সারাদেশে বিভিন্ন জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে এই মডেল মসজিদ নির্মিত হচ্ছে। চার তলা বিশিষ্ট এ মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র ও গণ শিক্ষা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, প্রতিবন্ধী ইবাদতখানা, অটিজম কর্নার, রান্নাঘর ও খাবার ঘর, মরদেহ গোসল করার কক্ষ, কফিন লোডিং ও আন লোডিংয়ের জায়গা, লিফট, বুক সেইল সেন্টার, ইসলামিক গবেষণা কেন্দ্র, খোলা কোর্ট ইয়ার্ড, পুরুষের পাশাপাশি নারীদের নামাজের কক্ষ, ইসলামিক লাইব্রেরি, সভা কক্ষ, প্রশিক্ষণ কক্ষ, ভিআইপি স্যুট, অতিথি কক্ষ ও হেফজখানা ও প্রার্থনা কক্ষসহ আরও অনেক কিছু।  

১৪ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার টাকা প্রাক্কলন মূল্যের বাস্তবায়ন করছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa