ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘থার্টিফার্স্ট নাইট’ ঘিরে বিশৃঙ্খলা নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
‘থার্টিফার্স্ট নাইট’ ঘিরে বিশৃঙ্খলা নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ইংরেজি নববর্ষের প্রথম প্রহর ‘থার্টিফার্স্ট নাইট’ উদযাপনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ উদযাপন ঘিরে যেন কোনো ধরনের বাড়াবাড়ি বা বিশৃঙ্খলা না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তথ্য সংগ্রহ করছেন।

এই উদযাপন কেন্দ্র করে কোনো ধরনের হুমকি নেই। তবে থার্টিফার্স্ট নাইটে রাস্তা বন্ধ করে বা অন্যকে কষ্ট দিয়ে যাতে কোনো অনুষ্ঠান না হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সভায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ইংরেজি বর্ষবিদায় ও নববর্ষ উপলক্ষে ‘থার্টিফার্স্ট নাইট’ উদযাপনের ক্ষেত্রে নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গুজব ঠেকাতে সোস্যাল মিডিয়া মনিটরিং করা হবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কোনো কারণ নেই।

থার্টিফার্স্ট নাইটের হুমকি এনালাইসিস করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

র‍্যাব ডিজি বলেন, ইংরেজি নববর্ষ আমাদের সংস্কৃতির নয়। আমাদের সংস্কৃতি বাংলা নববর্ষ। তবে বিশ্বায়নের যুগে আমরাও এর বাইরে নয়। যে কারণে এখানেও ইংরেজি নববর্ষ উদযাপন হবে। আমরা উৎসব উদযাপন করব। আনন্দ করব। তবে এই উদযাপন যেন অন্য কারও বেদনার কারণ, বিরক্তির কারণ না হয়ে যায়, সে দিকটি সবাইকে খেয়াল রাখার অনুরোধ জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সহ-সভাপতি মিজান মালিক প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ক্র্যাবের নিহত সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।