ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

ঢাবিতে ককটেল বিস্ফোরণ বিচ্ছিন্ন ঘটনা: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ঢাবিতে ককটেল বিস্ফোরণ বিচ্ছিন্ন ঘটনা: কাদের

ঢাকা: সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ককটেল বিস্ফোরণের ঘটনা বিচ্ছিন্ন ও বিক্ষিপ্ত বিষয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, ‘ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ একটি বিচ্ছিন্ন ও বিক্ষিপ্ত ঘটনা। এর পেছনে পলিটিক্সও কাজ করে।

এখন আমি আমার অফিসের সামনে বোমা মেরে যদি বলি এটা বিরোধী দল করেছে। সেটা বলা তো খুব সহজ। বিএনপি অফিসের সামনে কারা ককটেল মেরেছে এটাও তারাই (বিএনপি) ভালো জানে। এমন হতে পারে রাজনৈতিক ফায়দা লুটতে তারা নিজেরাই এ কাজ করেছে। ’ 

পড়ুন>> ​বছরের শেষদিন বসছে পদ্মাসেতুর ২০তম স্প্যান

সোমবার (৩০ ডিসেম্বর) বনানীর সেতু ভবনের সভাকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।  

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, আমরা অ্যাক্সেপ্টেবল এবং উইনেবল প্রার্থী দিয়েছি। সেক্ষেত্রে আগের মেয়র খারাপ কী ভালো সে প্রসঙ্গে আমি যেতে চাই না। সিটি করপোরেশন নির্বাচনের জন্য বিভিন্ন জরিপের মাধ্যমে আমরা গ্রহণযোগ্য প্রার্থী বেছে নিয়েছি।

‘প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলে দিয়েছেন যে, ফ্রি, ফেয়ার এবং ক্রেডিবল নির্বাচন হবে। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। সেখানে হারি জিতি নাহি লাজ। ’

ভারতের নয়া নাগরিকত্ব আইন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমাদের কাছে সবসময় জাতীয় স্বার্থই বড়। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব খুব গুরুত্ব দিয়ে থাকি।  

‘ভারতের সঙ্গে যেসব বিষয় অমীমাংসিত রয়েছে আমরা একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে সেগুলো সমাধান করে ফেলবো,’ যোগ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa