ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউরোপ-আমেরিকায় মানবপাচারের দায়ে আটক ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
ইউরোপ-আমেরিকায় মানবপাচারের দায়ে আটক ৪ আটক মানবপাচারকারী চক্রের মূলহোতাসহ ৪ জন।

ঢাকা: অবৈধ পথে ইউরোপ ও আমেরিকায় মানবপাচারকারী চক্রের মূলহোতাসহ ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। আটক চারজন হলেন-বাছির উদ্দিন ওরফে কাজল (৫২), মঞ্জু (৪১),  অপু (৪২) ও মূলহোতা মহিউদ্দিন (৫১)।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ও সাভার এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-৩ জানায়, রওশন আক্তার রিনা নামে এক ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে জানান একটি চক্র ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশে লোক পাঠানো কথা বলে নগদ ৫ লাখ টাকা নিয়ে তার মেয়ের জামাই সালাহউদ্দিনকে ট্যুরিস্ট ভিসায় দুবাই পাঠিয়ে দেয়। এরপর ঘানা হয়ে ফ্রান্সে পাঠানোর প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে ৬ লাখ টাকা নিয়ে ভারত থেকে ঘানার জাল পর্যটন ভিসা সংগ্রহ করে তাকে ঘানায় পাঠিয়ে দেয়।

ঘানায় পৌঁছার পর মানাবপাচারকারী চক্র তাকে অপহরণ করে মুক্তিপণ বাবদ ২০ লাখ টাকা দাবি করে। ধাপে ধাপে ১১ লাখ টাকা পরিশোধ করার পরও ভিকটিমকে মুক্ত না করলে বিষয়টি র‌্যাবের কাছে অভিযোগ করে।

র‌্যাব-৩ এর অধিনায়ক র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল রাকিবুল হাসান, এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি যাচাই করে মানবপাচারকারী চক্রের মূলহোতাসহ চারজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ইতোপূর্বেও বিভিন্ন থানায় একাধিক মামলা বিচারাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।