ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবহন চলাচল বন্ধ, ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
পরিবহন চলাচল বন্ধ, ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

বাগেরহাট: খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে বাগেরহাট জেলা থেকে খুলনায় যাত্রীবাহী বাসসহ সব ধরনের পরিবহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।  

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ড, মোংলা, চিতলমারী, মোল্লাহাটসহ সকল স্ট্যান্ড থেকে বাস বন্ধ রয়েছে।

অনাকাঙ্ক্ষিত এই অবরোধের কারণে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে পরিবহন মালিক সমিতি বলছে গাড়ি ও যাত্রীদের নিরাপত্তায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, খুলনায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দেন খুলনা বাস মালিক সমিতি। শনিবার দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে সারি সারি গাড়ি দেখা যায়। পরিবহন বন্ধের কথা না জেনে রাস্তায় আসা যাত্রীর পরিমাণও কম ছিলো না। বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। অতিরিক্ত ভাড়া দিয়ে মাহেন্দ্র, অটো ও টমটমে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন অনেকে।

যাত্রী সাইদুল মোল্লা বাংলানিউজকে বলেন, সকালে খুলনা যাওয়ার উদ্দেশে সাইনবোর্ড থেকে অটোতে বাসস্ট্যান্ডে আসছি। ধর্মঘটের বিষয়ে কিছুই জানা ছিলো না। বাসস্ট্যান্ডে এসে দেখি কোনো পরিবহনই চলছে না। জরুরিভাবে যেতে হবে তাই মোটরসাইকেলে খুলনা যাচ্ছি। সাইদুল মোল্লার মতো অনেকেই বাধ্য হয়ে বেছে নিচ্ছেন মোটরসাইকেল, মহিন্দ্র, অটো, মাইক্রোবাস, ট্রাক, মিনি ট্রাকসহ যেকোনো মাধ্যম।

পরিবহন চালকরা জানান, খুলনায় বিএনপির সমাবেশের কারণে বাস চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মালিক সমিতির নেতারা।
 
বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার বাংলানিউজকে বলেন, বাগেরহাটে পরিবহন মালিক সমিতি ও শ্রমিক সংগঠনগুলো কোনো ধর্মঘট ডাকেনি। খুলনা থেকে সব ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে। সে কারণে খুলনায় পরিবহন নিয়ে যাওয়া যাচ্ছেনা।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।