ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাহেদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
সাহেদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের মোহাম্মদ সাহেদ

ঢাকা: সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করে ও আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করায় রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ ডিসেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা গেছে, মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করে ও আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর ২০২১ সালে ১ মার্চ মামলা রুজু করা হয়। মামলাটি তদন্তের জন্য উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারীকে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়। তিনি যথারীতি তদন্তপূর্বক প্রতিবেদন (সাক্ষ্য স্মারক) দাখিল করেছেন।

গত ৫ নভেম্বর ২০২০ সালে সম্পদ বিবরণী দাখিলের সময়সীমা মোহাম্মদ সাহেদ কর্তৃক নোটিশ গ্রহণের পর হতে নির্ধারিত ২১ কার্যদিবসের ধারাবাহিকতায় অতিরিক্ত আরও ১৫ কার্যদিবস অর্থাৎ ২৮ ডিসেম্বর মধ্যে দাখিল না করে ও আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ ১ কোটি ৬৯ লাখ ১৭ হাজার ৫১৩ টাকার অস্থাবর সম্পদ অর্জনপূর্বক তা দখলে রেখে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বিধায় তদন্তকারী কর্মকর্তা আসামি মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় চার্জশিট দাখিলের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন। তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদনের সুপারিশের আলোকে কমিশন কর্তৃক চার্জশিট দাখিলের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এসএমএকে/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।