ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

জাতীয়

কমিউনিটি ক্লিনিকের উন্নয়নে টাকা দিলেন বুদ্ধি প্রতিবন্ধী মনিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
কমিউনিটি ক্লিনিকের উন্নয়নে টাকা দিলেন বুদ্ধি প্রতিবন্ধী মনিরা কমিউনিটি ক্লিনিকের উন্নয়নে টাকা দিলেন বুদ্ধি প্রতিবন্ধী মনিরা।

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার মুক্ষাইট কমিউনিটি ক্লিনিকের উন্নয়নে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মনিরা আক্তার লিজা নামের স্থানীয় এক হত দরিদ্র বুদ্ধি প্রতিবন্ধী নারী।

রোববার (১৬ জানুয়ারি) বিকেলে ক্লিনিকটির মাসিক সমন্বয় সভা চলাকালে ক্লিনিকের উন্নয়ন ও সুরক্ষায় জনগণের অংশগ্রহণ বিষয়ে আলোচনার সময় মনিরা ২০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

ক্লিনিক পরিচালনা কমিটির (সিজি) সহ-সভাপতি মাহমুদা আজাদের সভাপতিত্বে ক্লিনিক চত্বরে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসী, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক বিকাশ কুমার দাস, পি.ফর.ডি প্রকল্পের বাগেরহাট ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের (ডিপিএফ) সভাপতি বাবুল সরদার, সাধারণ সম্পাদক এম এ সালাম, মুক্ষাইট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মিজানুর রহমান।

ডেপুটি সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, একজন হত দরিদ্র মানুষ মনিরা যে উদারতার পরিচয় দিয়েছেন তা নিশ্চয়ই প্রশংসার দাবিদার। সেবাধর্মী প্রতিষ্ঠানের উন্নয়নে এভাবে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মুক্ষাইট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মিজানুর রহমান বলেন, মুক্ষাইট এলাকায় একটি কুঁড়ে ঘরে বৃদ্ধ মা ও ৪ বছরের মেয়ে জান্নাতুল ফেরদৌস তোয়াকে নিয়ে তিনি বসবাস করেন স্বামী পরিত্যক্তা প্রতিবন্ধী মনিরা। অনেক লোকের ভিড় দেখে কৌতূহলে সমন্বয় সভায় এসেছিলেন তিনি। যখন অতিথিরা কমিউনিটি ক্লিনিকের উন্নয়নে স্থানীয় বাসিন্দাদের অংশগ্রহণের কথা বলছিলেন, তখন লিজা ক্লিনিকের উন্নয়নে টাকা দেওয়ার কথা বলেন। অনেক বিত্তশালীরা সামাজিক কাজে অর্থ ব্যয় করতে চান না সেখানে হত দরিদ্র প্রতিবন্ধী মনিরার এই ২০০ টাকা দান একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

লিজা বলেন, আমার স্বামী নেই, ছোট একটা মেয়ে আছে। তার ওপর বুড়ো মা। কোনও জায়গা-জমি নেই, প্রতিবন্ধী ভাতার টাকা আর মানুষের সাহায্যে চলি। তবুও আমি এই ক্লিনিকের কাজের জন্যি (উন্নয়নের) এবার ভাতার টাকা পাইলে দু’শ টাকা দেব। মূলত, এই ক্লিনিকের ভালো হলে আমাগো সবার উপকার  হবে এজন্য টাকাটা আমি দেবো।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa