ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

জাতীয়

মনগড়া তথ্য পরিবেশন না করতে চাঁদপুরের ডিসির অনুরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
মনগড়া তথ্য পরিবেশন না করতে চাঁদপুরের ডিসির অনুরোধ চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে’র ভূমি অধিগ্রহণ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কয়েকদিন ধরে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে।  

এসব বিষয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি গত ২০ জানুয়ারি ‘জেলা প্রশাসক চাঁদপুর’ নামে অফিসিয়াল ফেসবুকে লিখেন “সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, জেলা প্রশাসক, চাঁদপুর অঞ্জনা খান মজলিশ বর্তমানে জেলা প্রশাসক সম্মেলন-২০২২ এর জন্য ঢাকায় অবস্থান করছেন। তিনি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিষয়ে কোনো মিডিয়ায় কোনো ধরনের বক্তব্য দেননি। কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো। ”

এরপর তিনি সোমবার (২৪ জানুয়ারি) একই ফেসবুক অ্যাকাউন্ট থেকে লিখেন, ‘গত কয়েকদিন ধরে ভূমি মন্ত্রণালয়ে চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে অধিগ্রহণ সংক্রান্ত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের খবর পরিবেশনের সংবাদটি চাঁদপুর জেলা প্রশাসকের নজরে এসেছে। জেলা প্রশাসক কর্তৃক পাঠানো প্রতিবেদনটি সরকারি কাজের একটি অংশ। প্রতিবেদনে কারো নাম উল্লেখ করা নেই। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে সরকারি অর্থ সাশ্রয়ে এ প্রতিবেদন পাঠানো হয়েছে। কিন্তু বিভিন্ন মিডিয়ায় তা মনগড়াভাবে তুলে ধরা হচ্ছে এবং সরকারের দায়িত্বশীলদের প্রশ্নবিদ্ধ করা হচ্ছে, যা যথাযথ নয়। বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী সব সময় সততা ও ন্যায় পরায়ণতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য নির্দেশনা প্রদান করে থাকেন। তার নির্দেশনায় জেলা প্রশাসক একজন সরকারি কর্মচারী হিসেবে তার প্রতি অর্পিত দায়িত্ব পালন করেছেন মাত্র। তাই বিষয়টি নিয়ে বর্তমান সরকার ও দায়িত্বশীলদের নিয়ে বিকৃত, মনগড়া ও বিভ্রান্তিকর তথ্য পরিবেশন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। ’

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa