ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৪ দিনের মাথায় আবারও পঞ্চগড়ে কঙ্কাল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
৪ দিনের মাথায় আবারও পঞ্চগড়ে কঙ্কাল চুরি

পঞ্চগড়: পর্যায়ক্রমে গত ২৫ ও ২৬ জানুয়ারি ১৪ কঙ্কাল চুরির পর ৪ দিনের মাথায় কঙ্কালের অঙ্গসহ আরও চারটি কঙ্কাল চুরি যাওয়ার খবর পাওয়া গেছে। পরপর এমন ঘটনায় উদ্বেগ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে।

রোববার (৩০ জানুয়ারি) সকালে পঞ্চগড়ের বোদা উপজেলার পৌর এলাকার ভাসাইনগর গোরস্থানে এ ঘটনা ঘটে। তবে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ টিম পাঠানো হয়েছে বলে জানিয়েছে বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী।

স্থানীয়রা জানায়, পৌর এলাকার গোরস্তান হওয়ায় সকালে স্থানীয়দের নজরে আসে একটি কবর খোড়া। পরে কাছে গিয়ে দেখা যায় একই গোরস্থানের পৃথক পৃথক স্থানে মোট চারটি কবর খোড়া। খবরটি স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়লে গোরস্থানে উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে। এদিকে থানা পুলিশকে খবর দিয়ে স্থানীয়রা ওই চার কবরে দেখতে পায় দুটিতে পুরো কঙ্কাল চুরি করে নিয়ে গেছে, আর দুটিতে মাথা ও পা রেখে মাঝের শরীর নিয়ে গেছে।

স্থানীয় সবুজ নামে একজন বাংলানিউজকে বলেন, গত কয়েক দিন আগে ১৪টি কবর খুড়ে মরদেহ চুরি করে নিয়ে গেল। আজ আরো চারটি। এই অবস্থা চললে আমরা কি মরেও শান্তিতে থাকতে পারবো না। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের দ্রুত গ্রেফতারসহ ঘটনাটি কি সেটা জানানোর দাবি করছি।

গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরকার পাড়া গ্রামের একটি পুরাতন কবরস্থান থেকে ১২টি কঙ্কাল চুরি ও বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার সাকোয়া ইউনিয়নের কইকিল্লা গোরস্থান থেকে ১৪টি কঙ্কাল চুরির খবর পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।