ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাসড়কে অভিযান, ৫ চালকের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
মহাসড়কে অভিযান, ৫ চালকের দণ্ড প্রতীকী ছবি

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে ড্রাইভিং লাইসেন্স বিহীন গাড়ি চালানো ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তিন চালককে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এছাড়া আরও দুই গাড়ি চালককে জরিমানা করা হয়েছে ৪০ হাজার টাকা।


 
রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আন্তঃজেলা পরিবহন মদিনা ও যমুনা বাস সার্ভিসের বিরুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মঞ্জুরুল হক এ অভিযান পরিচালনা করেন।  

এস এম মঞ্জুরুল হক বাংলানিউজকে জানান, লাইসেন্স বিহীন ও মেয়াদোত্তীর্ণ লাইসেন্সে গাড়ি চালানোয় দুই চালককে এক মাস করে কারাদণ্ড এবং আরেক চালককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এছাড়া দু’টি গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সংশ্লিষ্ট চালকদের ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
তিনি আরও জানান, রোববার এ অভিযানের মাধ্যমে মহাসড়কে চলমান গাড়িগুলোকে একটি বার্তা দিতে চাই যে, ভবিষ্যতে এসব গাড়ির কাগজপত্র সংক্রান্ত ত্রুটি, বিচ্যুতি, লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসন না করা হলে সড়ক পরিবহন আইনের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।