ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০টি বোমা উদ্ধারের ঘটনায় বাবা-ছেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
১০টি বোমা উদ্ধারের ঘটনায় বাবা-ছেলে আটক

মেহেরপুর: গাংনী উপজেলার হিজলবাড়ীয়া গ্রামে হাতবোমা, গান পাউডার ও গাঁজা উদ্ধারের ঘটনায় বাবা-ছেলেকে গ্রেফতার করেছে গাংনী থানা পুলিশ।

আটকরা হলেন, বাড়ির মালিক বোমারু জাব্বারুল ইসলাম (৫০) ও তার ছেলে ইটভাটার ট্রলি চালক সোহেল রানা (২০)।

 

রোববার (০৬ ফেব্রুয়ারি) রাতে হিজলবাড়িয়াতে পুলিশের অভিযানে তারা আটক হন। সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, আটক জাব্বারুল ও তার ছেলেকে আটকের পর থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বোমা তৈরি ও সন্ত্রাসীমূলক কার্যক্রমের নানা তথ্য দিয়েছেন। আব্দুল জব্বার পেশায় একজন গাছি (খেজুর গাছ থেকে রস সংগ্রহকারী)। পাশাপাশি তিনি গোপনে বোমা তৈরি করে সন্ত্রাসীদের কাছে সরবরাহ করতেন। এছাড়া চুরি, ডাকাতিসহ নানা ধরনের অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন তিনি।

গত শনিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে হিজলবড়িয়া গ্রামের জাব্বারুলের বাড়িতে অভিযান চালিয়ে ১০টি হাতবোমা, বোমা তৈরির ১০০ গ্রাম গান পাউডার, কিছু লোহার পেরেক, ২৫০ গ্রাম গাঁজা, গাঁজা কাটার কোলকি উদ্ধার করে। পুলিশের অভিযান টের পেয়ে পালিয়ে যান বাড়ির মালিক আব্দুল জব্বার ও তার ছেলে সোহেল রানা।
 
এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য উৎপাদন ও রাখার অপরাধে একটি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংনী থানায় পৃথক দুটি মামলা করা হয়। এ দুটি মামলায় বাবা-ছেলেকে আটক দেখিয়ে সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে তাদের মেহেরপুর আদালতের মাধ্যমে মেহেরপুর কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।