ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের সভাপতি তানু, সম্পাদক হিমেল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের সভাপতি তানু, সম্পাদক হিমেল  তানভীর হাসান তানু ( সভাপতি ) ও মঈনুদ্দীন তালুকদার হিমেল ( সাধারণ সম্পাদক )

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। সাংবাদিকদের জাতীয় নেটওয়ার্ক বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) আওতায় এ কমিটি গঠন করা হয়।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষণাকৃত ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের কমিটিতে দৈনিক ইত্তেফাকের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভীর হাসান তানুকে সভাপতি ও রাইজিংবিডির মঈনুদ্দীন তালুকদার হিমেলকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যের নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের নতুন কমিটিতে অন্যান্য নির্বাহী সদস্যরা হলেন সহ-সভাপতি নবীন হাসান (ডিবিসি নিউজ), সহ-সভাপতি হাসান বাপ্পি (খোলা কাগজ), যুগ্ম সাধারণ সম্পাদক শিশির মজুমদার সাদ্দাম (দৈনিক আজকের পত্রিকা), সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ (বাংলা টিভি), অর্থ বিষয়ক সম্পাদক সোহেল রানা (নিউজবাংলা২৪), দপ্তর সম্পাদক জাহিদ হাসান মিলু (দৈনিক ঊষার বাণী), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু বক্কর সিদ্দিক (আমাদের নতুন সময়), আইন বিষয়ক সম্পাদক রুবাইয়া সুলতানা বাণী (দৈনিক ইনকেলাব), ক্রীড়া সম্পাদক আবু সালেহ (দৈনিক আনন্দ বাজার), সাংস্কৃতিক ও সাহিত্য সম্পাদক শারমিন হাসান (এশিয়ান টেলিভিশন), তথ্য ও গবেষণা সম্পাদক তাহা রহমান (আনন্দ টিভি), কার্যকরী সদস্য শাহ মো. নাজমুল ইসলাম (দৈনিক সময়ের আলো),  কার্যকরী সদস্য মো. শামসুজ্জোহা (দৈনিক সমকাল), কার্যকরী সদস্য তারেক হাসান (দৈনিক ভোরের ডাক), কার্যকরী সদস্য মাহাবুব আলম রুবেল (দৈনিক মুসলিম টাইমস)।

ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মঈনুদ্দীন তালুকদার হিমেল বলেন, বিএমএসএফ সাংবাদিকদের একটি জাতীয় নেটওয়ার্ক। প্রায় প্রতিটি জেলায় এই সংগঠনের সদস্য রয়েছে। ঠাকুরগাঁওয়ে দীর্ঘদিন থেকে আহ্বায়ক কমিটি দেওয়া ছিল। যা এবার পূর্ণাঙ্গ রূপ পেয়েছে। এমন একটি প্লাটফর্মে কাজ করার সুযোগ পাওয়াটা বেশ আনন্দের।  

নবগঠিত ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের সভাপতি তানভীর হাসান তানু বলেন, ঠাকুরগাঁওসহ সারাদেশের মূলধারার সাংবাদিকদের অধিকার নিয়ে কথা বলার একটি প্লাটফর্ম হিসেবেই আমরা কাজ করবো। আমরা সংবাদকর্মীদের সমস্যা নিয়ে দেশব্যাপী ঐক্যমতের কণ্ঠস্বর হতে চাই। এ জেলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সহযোগী সংগঠন হিসেবেই কাজ করবে সাংবাদিক ফোরাম।  

ঠাকুরগাঁও সাংবাদিক ফোরামের উপদেষ্টা মণ্ডলীর সদস্য লুৎফর রহমান মিঠু বলেন, মফস্বলে বা মাঠপর্যায়ে কাজ করা সংবাদকর্মীরা বেশ সমস্যার শিকার হয়। বিএমএসএফ সাংবাদিকদের স্বার্থ নিয়ে কাজ করছে। আশা করি, ঠাকুরগাঁও সাংবাদিক ফোরাম জেলার সমস্যাগুলো এই নেটওয়ার্কের মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে দিতে সক্ষম হবে।  

নতুন কমিটির সফলতা কামনা করে উপদেষ্টা মণ্ডলীর সদস্য মনসুর আলী বলেন, বিএমএসএফের ঠাকুরগাঁও কমিটিটি বেশ সুন্দর হয়েছে। প্রতিটি পরিশ্রমী ও মাঠপর্যায়ে কর্মরত সাংবাদিক নিয়েই নির্বাহী কমিটিটা সাজানো। সংগঠনের সফলতা কামনা করছি।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।