ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্যুরিস্ট ভিসায় বেনাপোল দিয়ে ভারতে যাতায়াত বন্ধ ৩ দিন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, মে ১৭, ২০২৪
ট্যুরিস্ট ভিসায় বেনাপোল দিয়ে ভারতে যাতায়াত বন্ধ ৩ দিন

বেনাপোল( যশোর): ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ১৭মে সন্ধ্যা থেকে ২০মে পর্যন্ত তিনদিন বেনাপোল বন্দর দিয়ে ট্যুরিস্ট ও ব্যবসায়ী ভিসায় ভারতে যাতায়াত বন্ধ থাকবে।

শুক্রবার (১৭ মে) ভারতীয় ইমিগ্রেশনের বরাত দিয়ে এতথ্য নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের (ওসি) আজহারুল ইসলাম।

 

তিনি জানান, সকালে ভারতীয় ইমিগ্রেশন থেকে তাদের চিঠি দিয়ে জানিয়েছে ১৭মে সন্ধ্যা থেকে ২০মে ভোটগণনা শেষ না হওয়া পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ট্যুরিস্ট ও ব্যবসায়ী ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে এসময় ভারতীয় পাসপোর্ট ধারী যাত্রী ও চিকিৎসা ভিসায় বাংলাদেশি পাসপোর্ট যাত্রী যেতে পারবে। এবং ২১মে থেকে পুনরায় এ ইমিগ্রেশন দিয়ে সব ধরনের পাসপোর্ট যাত্রী যাতায়াত করতে পারবে।  

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, ভারতের বনগাঁও আসনে নির্বাচনে তিন দিন ট্যুরিস্ট ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত। তবে ট্যুরিস্ট, ও ব্যবসায়ী ভিসায় যাত্রী যাতায়াত বন্ধ থাকলেও জরুরি চিকিৎসা ভিসায় ও ভারতীয় ভোটার পাসপোর্টধারীদের যাতায়াতে বাধা নেই।

বন্দর সূত্রে জানা যায়, বেনাপোল-পেট্রাপোল বন্দর ব্যবহার করে মেডিকেল, বিজনেস, ভ্রমণ ও স্টুডেন্ট ভিসায় প্রতিদিন ভারত-বাংলাদেশের মধ্যে প্রায় সাত হাজার পাসপোর্টধারী যাত্রীর যাতায়াত হয়। ভারত ভ্রমণে ১২ বছরের ঊর্ধ্বে যাত্রীদের ভ্রমণ কর এক হাজার ৫৫ টাকা এবং পাঁচ বছর থেকে ১২ বছর পর্যন্ত যাত্রীদের ৫৫৫ টাকা পরিশোধ করতে হয়। আর ০ থেকে ৫ বছরের যাত্রীদের বন্দর কর ৫৫ টাকা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ১৭ মে, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।