ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিষখালী-বলেশ্বরে অভিযানে বাঁধা, ২৪ ঘণ্টায়ও গ্রেফতার হয়নি কেউ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বিষখালী-বলেশ্বরে অভিযানে বাঁধা, ২৪ ঘণ্টায়ও গ্রেফতার হয়নি কেউ

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটায় বিষখালি ও বলেশ্বর নদ জুড়ে অবৈধ জাল দিয়ে মাছ শিকার বন্ধে পাথরঘাটা উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে বাধা ও হামলার ঘটনায় পদ্মা গ্রামের ১৯৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর মধ্যে অজ্ঞাত রয়েছেন ১৬০ জন।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের বিষখালী ও বলেশ্বর নদে বাঁধা ও হামলার ঘটনা ঘটে।

পরে ওইদিন রাতেই সরকারি কাজে বাধা, সরকারি কর্মকর্তাদের ওপর হামলা, অবৈধ জাল ব্যবহারের অপরাধে পদ্মা গ্রামের জাহাঙ্গীর চৌকিদার, ইলিয়াস হাওলাদার, আলমগীর হোসেন, আবু সুফিয়ান, জাহাঙ্গীর খানসহ ৩৫ জনের নামোল্লেখ করে ১৬০ জনকে অজ্ঞাত করে মামলা করেন পাথরঘাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু।

মামলা রুজু হওয়ার কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পাথরঘাটা থানা পুলিশ। এদিকে মামলার খবর শুনে এক প্রকার এলাকায় পুরুষ শূন্য হয়ে পরেছে।

মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার জানান, সরকারি বিধি অনুযায়ী নিয়মিত অভিযানের অংশ হিসেবে বলেশ্বর ও বিষখালী নদীতে পুলিশের সহায়তায় উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করেন। এক পর্যায় বিপুল পরিমাণ অবৈধ জাল জব্দ করা হয়। এ সময় বলেশ্বর নদ সংলগ্ন পদ্মা স্লইজের পশ্চিম পাশের খাল থেকে মাছ ধরার অবৈধ জাল উদ্ধার করা হয় এবং স্থানীয় জেলে বেলাল ফকিরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। পরে জেলেদের থেকে জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করার জন্য পদ্মা স্লুইজের পশ্চিম পার্শ্বে খালের উত্তর পাড়ে উঠানো হলে স্থানীয় উত্তেজিত জেলেরা প্রশাসনের লোকদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এবং কচা দিয়ে হামলা চালায়। এ সময় পুলিশ, কোস্টগার্ড ও আনসার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আহত অফিসের স্টাফ আবু বক্কর আকন, মো. কামাল সিকদার, আলমগীর হাওলাদার, ফারুক আকন ও মো. রেজওয়ান হাসপাতাল চিকিৎসাধীন।

তিনি আরও জানান, মামলা করার পরেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। আহতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে কামাল হোসেন মাথায় প্রচণ্ড আঘাত পাওয়ায় সিটি স্ক্যান করার প্রস্তুতি চলছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাথরঘাটা থানা উপ-পরিদর্শক (এস.আই) মো. শহিদুল ইসলাম বলেন, সরকারি কাজে বাধা এবং হামলার ঘটনায় থানায় মামলার তদন্তভার আমার উপর অর্পণ করা হয়েছে। গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন >>> বিষখালি-বলেশ্বরে নিষিদ্ধ জালে অভিযানে বাধা, হামলায় আহত ৫

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।