ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনী সহিংসতা: ভূঞাপুরে ৩৫ জনের জামিন না মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
নির্বাচনী সহিংসতা: ভূঞাপুরে ৩৫ জনের জামিন না মঞ্জুর

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতার মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩৫ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল চিফ জুডিসিয়াল আদালতের বিচারক সাউদ হাসান তাদের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ওই ৩৫ জন আসামি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

জানা গেছে, ইউপি নির্বাচনে উপজেলার ফলদা ইউনিয়নে গুজব ছড়িয়ে নির্বাচনে সহিংসতা, সরকারে কাজে বাধা, নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ওপর হামলা চালানো হয়। এছাড়া কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখা হয়। পরে অতিরিক্ত আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।  

এর আগে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফাঁকাগুলি ছুড়ে ছত্রভঙ্গ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াই হাজার থেকে তিন হাজার ব্যক্তিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেয় তদন্তকারী কর্মকর্তা। এতে ৪১ জন আসামির মধ্যে ফলদা ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আকবর হোসেন, ফলদা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হান্নানসহ ৩৫ জন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। পরে হাইকোর্টের দেওয়া জামিনের সময়সীমা শেষ হলে রোববার তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, নির্বাচনে সহিংসতার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। এতে তদন্ত শেষে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াই হাজার থেকে তিন হাজার জনের নামে আদালতে চার্জশিট দেওয়া হয়। এর মধ্যে এজাহারনামীয় ৩৫ জন নিম্ন আদালতে আত্মসর্ম্পন করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করেন। এদের মধ্যে একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির নেতা রয়েছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ বাংলানিউজকে জানান, জামিন বাতিল হওয়া ওই ৩৫ জন আসামি এর আগে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। রোববার তারা নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।