ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণের সেবা করুণা নয়, পবিত্র দায়িত্ব: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
জনগণের সেবা করুণা নয়, পবিত্র দায়িত্ব: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণকে সেবা দেওয়ার পারদর্শিতা ও আন্তরিকতাই একজন সরকারি কর্মচারীর দক্ষতা এবং যোগ্যতার প্রকৃত মাপকাঠি। এজন্য তাদের দক্ষ, যোগ্য ও পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে।

রোববার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল কনফারেন্সে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জনগণকে তাদের প্রাপ্য সেবা দেওয়া কোনো করুণা নয় বরং পবিত্র, সাংবিধানিক দায়িত্ব। সরকারের ওপর মানুষের আস্থা ও বিশ্বাস বাড়ে সরকারি কর্মচারীদের কথায় ও কাজে। তাই জনগণের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সেবায় আত্মনিয়োগ করার জন্য সরকারি কর্মচারীদের দক্ষ ও যোগ্যভাবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, সেবামুখী, জনবান্ধব, সৎ ও দেশপ্রেমিক সিভিল সার্ভিস দেশের টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। তাই পরিবর্তিত সময়ে সিভিল সার্ভিসের সদস্যদের আরও দক্ষ, গতিশীল ও সেবাধর্মী  হতে হবে। তিনি এ সময় সরকারি কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।