ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

বরিশাল: বরিশালে অতিরিক্ত মূল্যে সার বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি, পণ্যের মোড়কে বিক্রয় মূল্য না থাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল শাখা।

বুধবার (২ মার্চ) বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

অভিযানে নেতৃত্ব দেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সাফিয়া সুলতানা এবং বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া। এ সময় বরিশাল ১০ এপিবিএন একটি টিম এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

জানা গেছে, সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় নগরীর হাটখোলা এলাকায় বাধান এন্টারপ্রাইজ ৮ হাজার টাকা এবং চরবাড়িয়া স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করায় নগরীর চকবাজার এলাকার হাজি ফকির চান বেকারিকে ২০ হাজার টাকা এবং আরও দুইটি বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। এছাড়া উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দুরত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করা হয়। উপস্থিত নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।