ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ১০ লাখ মিটার নিষিদ্ধ জাল জব্দ, পুড়িয়ে বিনষ্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
মেঘনায়  ১০ লাখ মিটার নিষিদ্ধ জাল জব্দ, পুড়িয়ে বিনষ্ট

চাঁদপুর: জাটকা রক্ষায় চাঁদপুর মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় অভিযান চালিয়ে বিপণন ও ব্যবহার নিষিদ্ধ ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড।  

বৃহস্পতিবার (০৩ মার্চ) ভোর থেকে দুপুর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকা থেকে জালগুলো জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্টেট্রের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সদস্যরা।  

বিষয়টি নিশ্চিত করে অভিযানে অংশ নেওয়া সহকারী মৎস্য কর্মকর্তা জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, জব্দকৃত জালগুলো কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এনে জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুনের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। জাটকা রক্ষায় দিন ও রাতে টাস্কফোর্সের অভিযান অব্যাহত রয়েছে।

জাটকা রক্ষায় গত ০১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল মধ্য রাত পর্যন্ত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত ৭০ কিলোমিটার পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা, ক্রয়-বিক্রয়, পরিবহন ও মজুদ নিষিদ্ধ। আইন অমান্যকারীদের বিরুদ্ধে মৎস্য আইনে ১-২ বছর সর্বোচ্চ কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।