ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে জরিমানা

কুড়িগ্রাম: খুচরা মূল্যের চেয়ে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে বাজার তদারকির বিশেষ অভিযানে কুড়িগ্রাম শহরের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৫ মার্চ) দুপুরে কুড়িগ্রাম শহরের আদর্শ পৌর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম এবং সদর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, কুড়িগ্রাম জেলা শহরের আদর্শ পৌর বাজারে শনিবার দুপুরে তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা দাম ঘষে তুলে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে নূর স্টোরকে ১০ হাজার টাকা, বোতলের তেল ঢেলে খোলা তেল হিসেবে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে শিরিন স্টোরকে ১০ হাজার টাকা এবং তেলের বোতলের গায়ের দাম ঘষে তুলে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে নুরজামান কাঁচামালকে এক হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জানিয়ে দেওয়া হয়েছে। নিত্যপণ্যের মূল্য নিয়ে যেকোনো ধরনের কারসাজির বিরুদ্ধে আমাদের এই অভিযান আরও কঠোর হবে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।