ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা শিবিরে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
রোহিঙ্গা শিবিরে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের মোচোড়া বাজারে আগুন লেগেছে। মঙ্গলবার (৮ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে স্থানীয়রা।

স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুই থেকে আড়াইশো ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা এমদাদুল হক।  

তিনি বলেন, খবর পেয়ে আমাদের অগ্নিনির্বাপক পরিবহনসহ তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে এবং তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন। আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি,তবে কিছুটা নিয়ন্ত্রণে বলা যায়।

কীভাবে আগুন লাগলো এখন পর্যন্ত তা জানা যায়নি। অন্যদিকে ক্ষয়ক্ষতির পরিমাণ বা পুড়ে যাওয়া ঘর বা দোকানের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।

তবে, প্রত্যক্ষদর্শী আবুল হাকিম নামে এক রোহিঙ্গা জানান, প্রথমে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত। পরে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।  

চলতি বছর রোহিঙ্গা ক্যাম্পে এটি পঞ্চম অগ্নিকাণ্ডের ঘটনা। ২ জানুয়ারি ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত একটি বিশেষায়িত হাসপাতালে আগুন লাগে, ক্ষতিগ্রস্ত হয় হাসপাতালটি।

একই মাসের ৯ জানুয়ারি উখিয়ার শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় সাড়ে তিন হাজার রোহিঙ্গা। এরপর ১৭ জানুয়ারি, উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মধ্যরাতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যায় ৩০ ঘর। সর্বশেষ গতমাসে (২৫ ফেব্রুয়ারি)  বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) চেকপোস্ট সংলগ্ন রোহিঙ্গা বসতিতে অগ্নিকাণ্ডে পুড়ে যায় ৩৫টি ঘর ও দোকান।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মার্চ ০৮,২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।