ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

২ আসামির ফাঁসি আজ, শেষ ইচ্ছা মাংস-নান রুটি খাওয়ার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
২ আসামির ফাঁসি আজ, শেষ ইচ্ছা মাংস-নান রুটি খাওয়ার কুমিল্লা কেন্দ্রীয় কারাগার (সংগৃীত ছবি)

কুমিল্লা: চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিন হত্যা মামলার দুই আসামির মঙ্গলবার (৮ মার্চ) দিনগত রাত ১২টার দিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে ফাঁসি কার্যকর করা হবে। এ জন্য জেলখানা কর্তৃপক্ষ ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের একাধিক সূত্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।  

এদিকে আসামিদের শেষ ইচ্ছা নান রুটি ও গরু মাংস খাওয়া। সে অনুযায়ী তাদের তা খাওয়ানো হচ্ছে।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, ২০০৩ সালে চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিনকে হত্যা করা হয়। এ হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শরীয়তপুরের নড়িয়া উপজেলার নন্দনসার এলাকার মৃত ইউনুস হাওলাদারের ছেলে মো. শিপন হাওলাদার (৩৫) ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর পূর্বপাড়া এলাকার মৃত ঈদুন মিয়া সরকারের ছেলে নাইমুল ইসলামকে (৪৩) গ্রেফতার করা হয়। পরে দ্রুত বিচার আইনে ২০০৪ সালে মামলাটির রায় দেন নিম্ন আদালত। রায়ে শিপন ও নাইমুলকে ফাঁসির রায় দেওয়া হয়। নিম্ন আদালতের এ রায়ের বিরুদ্ধে আসামিরা উচ্চ আদালতে আপিল করে। পরে উচ্চ আদালতেও নিম্ন আদালতের রায় বহাল রাখা হয়। সর্বশেষ আসামিরা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাইলে সেখানেও তাদের আবেদন খারিজ হয়। কুমিল্লা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ আজ দিনগত রাতে তাদের ফাঁসি কার্যকরের সিদ্ধান্ত নেয়। ইতোমধ্যে কারাগার কর্তৃপক্ষের চিঠি পেয়ে গতকাল ৭ মার্চ দুই আসামির স্বজনরা এসে তাদের সঙ্গে দেখা করে গেছেন।  

এ বিষয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শাহজাহান বাংলানিউজকে বলেন, ফাঁসির রায় কার্যকর এটি জেলখানার একটি চলমান প্রক্রিয়া। দিনগত রাতে দু’জন আসামির ফাঁসির রায় কার্যকর হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।