ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিআরইউতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
ডিআরইউতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

ঢাকা: নানা আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

মঙ্গলবার (০৮ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ের সামনে ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‍্যালি বের করেন সংগঠনের সদস্যরা।

র‍্যালি শেষে ডিআরইউর হলরুমে নারী দিবসের বিশেষ প্রকাশনা ‘কণ্ঠস্বর’-এর মোড়ক উন্মোচন ও কেক কাটার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে দিনটি উদযাপিত হয়।  

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে র‍্যালিটি দুপুর ১২টায় ডিআরইউ চত্বর থেকে শুরু হয়ে বারডেম-২ হাসপাতাল হয়ে পুনরায় ডিআরইউতে এসে শেষ হয়।

নারী দিবসের অনুষ্ঠানে ডিআরইউর নারীবিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখির সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, ‘নারীকে নারী নয়, মানুষ হিসেবে ভাবতে হবে। শুধু নারী দিবসে নয়, প্রতিদিন ঘরে-বাইরে নারীকে সম্মানের চোখে দেখতে হবে। সমাজকে এগিয়ে নিতে হলে নারী-পুরুষ সবাই সবাইকে পারস্পরিক সম্মান দেখাতে হবে। ’ 

সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব বলেন, ‘নারীরা এগিয়ে গেলে এগিয়ে যাবে বাংলাদেশ। এগিয়ে যাবে বিশ্ব। নারীর চলার পথ সুগম ও নিরাপদ করতে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। ’
 
এসময় ডিআরইউ কার্যনির্বাহী কমিটির যুগ্ম-সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা, মো. আল-আমিন, এসকে রেজা পারভেজ ও তানভীর আহমেদ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও সৈয়দ শুকুর আলী শুভ, সাবেক নারীবিষয়ক সম্পাদক দিনার সুলতানা, ঝর্ণা মনি, সাজিদা ইসলাম পারুল ও রীতা নাহার এবং আমাদের অর্থনীতির সম্পাদক নাসিমা খান মন্টি উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, র‍্যালি ও অনুষ্ঠানে উপস্থিত সকল সদস্যের জন্য টি-শার্ট ও গিফটের ব্যবস্থা করা হয়।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এসএমএকে/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।