ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

অনলাইনে অনৈতিক কর্মকাণ্ডের ফাঁদ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
অনলাইনে অনৈতিক কর্মকাণ্ডের ফাঁদ!

ঢাকা: বিডিমার্কেটিং২৪.কম নামের একটি ওয়েবসাইট ব্যবহার করে পরিচিত মডেল, অভিনেত্রী ও সেলিব্রেটিদের নাম ও ছবি ব্যবহার করে অর্থের বিনিময়ে তাদের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডের আহ্বান জানায় একটি চক্র।

এর বিপরীতে অসহায় মেয়েদের টার্গেট করে বিভিন্ন প্রলোভনে তাদেরকে অনৈতিক কর্মকাণ্ডে বাধ্য করা এই চক্রের চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতাররা হলেন- মো. মাসুম বিল্লাহ (২৮), বিউটি (৪২), সাবিনা আলম (৫০) ও মো. রুবেল (৩০)।

বুধবার (৯ মার্চ) রাজধানীর যাত্রাবাড়ী ও গুলশান থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, ৪টি স্মার্টফোন ও বাটন ৩টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়।  

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে রাজধানীর মালীবাগ সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন।

তিনি বলেন, চক্রটি পরিচিত মুখের মডেল, অভিনেত্রী ও সেলিব্রেটিদের নাম ও ছবি ব্যবহার করে অর্থের বিনিময়ে অনৈতিক কর্মকাণ্ডের আহ্বান জানায়। চক্রের অন্যতম সদস্য মাসুম বিল্লাহ বিডিমার্কেটিং২৪.কম নামের একটি ওয়েবসাইট ব্যবহার করে এবং এসএমএসের মাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সর্বসাধারণকে এমন প্রস্তাব জানায়।

আর এ কাজে বাধ্য করা হতো ঢাকাসহ বিভিন্ন এলাকার অসহায় তরুণীদের। টার্গেট নির্ধারণ করার পর তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করে বিভিন্ন প্রলোভনে এ কাজে বাধ্য করা হয়। চক্রটি তাদের এই কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সামাজিক মূল্যবোধের অবক্ষয় সৃষ্টি করে আসছে। গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
পিএম/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।