ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় ঘাট পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
পাটুরিয়ায় ঘাট পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন 

মানিকগঞ্জ: সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে তবে মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহনগুলোকে পার করা হচ্ছে। সাধারণ পণ্য বোঝাই ট্রাক পারাপার বন্ধ থাকলে জরুরি সেবায় নিয়োজিত ট্রাকগুলো পার হচ্ছে পদ্মা নদী।

 

শুক্রবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় এমন চিত্রের দেখা মেলে। পাটুরিয়া বিআইডব্লিউটিএর ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক, ওজন স্কেলের সামনে থেকে নবগ্রাম পর্যন্ত আরো দুই শতাধিক এবং উথুলী সংযোগ মোড়ে শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া ছোট গাড়ি (প্রাইভেটকার) শতাধিক ও যাত্রীবাহী পরিবহন অর্ধশতাধিক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিক হোসেন বাংলানিউজকে বলেন, শুক্রবার এলেই পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের কিছুটা চাপ থাকে আর এই চাপের কথা চিন্তা করে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহনগুলোকে পার করছি এবং জরুরি সেবায় নিয়োজিত ট্রাকগুলোও পার হচ্ছে। তবে সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলো সিরিয়ালি অনুযায়ী পার হবে দুপুরের পর থেকে কারণ ওই সময় যাত্রীবাহী যানবাহনের চাপ কমে আসে বলেও জানান তিনি।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, সাপ্তাহিক ছুটির দিন ঘাট এলাকায় যানবাহনের চাপ থাকাটা একেবারেই স্বাভাবিক তবে এই যানবাহনগুলোকে নৌপথ পারের জন্য ছোট সাতটি ফেরি (ইউটিলিটি) এবং বড় ফেরি (রো রো) ১১টি মোট ১৮টি ফেরি চলাচল করছে। তবে এক সঙ্গে গাড়ির চাপ পড়াতে কিছু সময় পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় অপেক্ষায় থাকতে হচ্ছে যানবাহনের চালক ও যাত্রীদের এমনটাই জানান এই বিআইডব্লিউটিসি সহকারী ব্যবস্থাপক।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।