ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কানাডা পালাতে চেয়েছিলেন আশিষ রায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
কানাডা পালাতে চেয়েছিলেন আশিষ রায়

ঢাকা: আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় ওয়ারেন্ট জারির খবর পেয়ে কানাডা পালাতে চেয়েছিলেন চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।

মঙ্গলবার রাতে গুলশানের ভাড়া বাসা থেকে গ্রেপ্তারের সময় কানাডা যাওয়ার একটি এয়ার টিকিট উদ্ধার করে র‌্যাব।

বুধবার (০৬ এপ্রিল) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আশিষ রায় জানিয়েছেন, গ্রেপ্তারের ওয়ারেন্ট জারির পর থেকে তিনি আতঙ্কিত ছিলেন। গ্রেপ্তার এড়াতে নিজ বাসা ছেড়ে ভাড়া বাসায় অবস্থান করছিলেন। তিনি নিজেকে কানাডার নাগরিক দাবি করেছেন।

খন্দকার আল মঈন বলেন, আশিষ রায় ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত একটি এয়ারলাইন্সের ডিরেক্টর (অপারেশন্স) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত তিনি আরেকটি এয়ারলাইন্সের গুরুত্বপূর্ণ পদে ছিলেন। ২০১৩ থেকে অদ্যাবধি তিনি স্বনামধন্য প্রতিষ্ঠানে এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে কর্মরত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব মুখপাত্র বলেন, পলাতক আসামিদের সঙ্গে আশিষ রায়ের যোগাযোগ ছিল। তিনি অসংখ্যবার বিদেশে গেছেন। কানাডায় ছিলেন ৪-৫ বছর। কানাডায় বর্তমানে পলাতক বান্টি ইসলাম, থাইল্যান্ডে পলাতক আজিজ মোহাম্মদ ভাই, মেডিক্যাল সার্টিফিকেট দেখিয়ে আমেরিকায় পালিয়ে যাওয়া আদনানের সঙ্গেও তার যোগাযোগ রয়েছে। এছাড়া ওই মামলার অপর আসামি ফারুক, লিটন, ইমন ও তারেক সাঈদ জেলে রয়েছেন।

তিনি বলেন, গ্রেপ্তার আতঙ্কে ৭ এপ্রিল কানাডায় পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেন আশিষ রায়। এজন্য নিজের বাসা ছেড়ে গুলশানের একটি ভাড়া বাসায় ওঠেন, যেটি একটি পাঁচ তারকা হোটেলের এমডি ঠিক করে দেন। সেখান থেকে কানাডায় যেতে তিনি একটি এয়ারলাইন্সের টিকিটও কাটেন। কিন্তু তার আগেই গ্রেপ্তার হন।

আশিষ রায়ের বিরুদ্ধে নতুন কোনো মামলা হবে কি-না জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, তিনি মাসে সাত লিটার মদ পান করার লাইসেন্স রয়েছে বলে দাবি করেছেন। যদিও তিনি লাইসেন্স দেখাতে পারেননি।

আমরা অভিযানের সময় তার ভাড়া বাসা থেকে ২২ বোতল বিদেশি মদ, ১৪ বোতল সোডা ওয়াটার, ১টি আইপ্যাড, ১৬টি বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড, ২টি আইফোন ও নগদ দুই লাখ টাকা জব্দ করেছি। এজন্য নতুন করে তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হবে। পাশাপাশি চিত্রনায়ক সোহেল হত্যা মামলায় তাকে থানায় সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসজেএ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।