ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন  ফাইল ছবি

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরি ঘাট হলো রাজধানীর সঙ্গে দক্ষিণ-পশ্চিমা অঞ্চলের প্রায় ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার।  

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শুক্রবার (৮ এপ্রিল) সকাল থেকেই বাড়তি যানবাহনের চাপ পড়েছে ঘাট এলাকায়।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাটুরিয়া ঘাটে যানবাহনের সারিও দীর্ঘ হচ্ছে। বেলা ১২টা নাগাদ সহস্রাধিক গাড়ি ঘাটে অপেক্ষায় ছিল। যার বেশিভাগই ট্রাক।

এ কারণে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন পার করছে কর্তৃপক্ষ।  

বিআইডব্লিউটিএ’র ট্রাক ট্রার্মিনালে সাধারণ পণ্য বোঝাই আড়াই শতাধিক ট্রাক, ওজন স্কেল থেকে ফায়ার সার্ভিসের মোড় পর্যন্ত দেড় শতাধিক ট্রাক ও উথুলী সংযোগ মোড়ে আরও অন্তত ৮০টি ট্রাক আটকে আছে। এছাড়া নৌপথ পারের অপেক্ষায় অর্ধশতাধিক যাত্রীবাহী বাস ও শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার) রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পারের অপেক্ষায়।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুল সালাম বলেন, ঘাট এলাকায় কয়কশ’ যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে আমরা অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন ও জরুরি সেবায় নিয়োজিত যানবাহনগুলো পার করছি। এসব গাড়ির চাপ কমলে সিরিয়াল অনুযায়ী ট্রাক পার করা হবে।  

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।