ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঠাকুরগাঁওয়ে মাদকবিক্রেতাকে ভিন্ন রকম সাজা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
ঠাকুরগাঁওয়ে মাদকবিক্রেতাকে ভিন্ন রকম সাজা!

ঠাকুরগাঁও: এক মাদকবিক্রেতাকে ভিন্ন রকমের সাজা দিয়ে বেশ সাড়া ফেলেছেন ঠাকুরগাঁও আদালত। মাদক মামলায় দোষী সাব্যস্ত আব্দুল্লাহ (৫২) নামে সেই আসামিকে এক মাসের জন্যে মাদক সচেতনতা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকার শাস্তি দেওয়া হয়েছে।

রোববার (১০ এপ্রিল) অতিরিক্ত জেলা দায়রা জজ কাজী দেলোয়ার হোসেন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আব্দুল্লাহ রানীশংকৈল উপজেলার রাউৎনগর গ্রামের বাসিন্দা। আব্দুল্লাহ ২০১৫ সালে একটা ও ২০১৬ সালে দুটি মাদক মামলার আসামি ছিলেন।  

রায়ের দিন দুপুরেই দেখা যায়- ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের মূল ফটকের সামনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে আছেন এক মধ্য বয়সী পুরুষ। প্ল্যাকার্ডে লেখা আছে "মাদক ব্যবসার জন্যে আমি দুঃখিত, লজ্জিত, অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী। মাদক দেশ ও দশের শত্রু। মাদক পরিহার করুন। " অনেকে থেমে থেমে সেই প্ল্যাকার্ডের লেখা পড়ছেন। এমন প্রচারের কারণ জানতে চাইছেন।

রায়ে বলা হয়েছে, আসামি আব্দুল্লাহ জেলা ও দায়রা জজ কোর্টের মূল ফটকের সামনে, ১০ এপ্রিল থেকে আগামী এক মাস প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মাদক সচেতনার পাঠ্যসহ প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকবেন।

আসামি পক্ষের উকিল অ্যাডভোকেট জাকির হোসেন জানান, আসামির দুটি মেয়ে আছে একজন কোরআন খতম দিয়েছে ও অপরজন দেবে। এর আগে তার নামে কোনো প্রকার অভিযোগ পাওয়া যায়নি। এই আসামি তার এই কাজে অনুতপ্ত এবং পরিবারে সে একমাত্র কর্মক্ষম ব্যক্তি। তাই সামগ্রীক বিবেচনায় বিচারক এ রায় দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।