ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকলায় ৫ ইটভাটার মালিককে ৯ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
নকলায় ৫ ইটভাটার মালিককে ৯ লাখ টাকা জরিমানা

শেরপুর: শেরপুরের নকলায় অনুমোদনহীন ৫টি ইটভাটায় অভিযান চালিয়ে মোট ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১০ এপ্রিল) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।

উপজেলার সুমন ব্রিকস, জননী ব্রিকস, বাবা ব্রিকস ও সেভেন স্টার ব্রি ব্রিকসের মালিককে ২ লাখ টাকা করে এবং চমক ব্রিকসের মালিককে ১ লাখ ২০ টাকা জরিমানা করা হয়।

এসময় শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আল মাহমুদ, পরিদর্শক নয়ন কুমার রায়, শেরপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ পরিদর্শক দেলোয়ার হোসেন, নকলা থানার এসআই সিরাজুল ইসলামসহ স্থানীয় সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ জানান, যেসব ইটভাটায় জরিমানা করা হয়েছে সেগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। তাছাড়া ইটভাটাগুলো স্থাপনে সরকার কর্তৃক নির্ধারিত নিয়মনীতি মানা হয়নি। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ও কোনো প্রকার বিধি বিধান না মেনে ইটভাটাগুলো অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। তাই অপরাধের ভিত্তিতে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।