ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালবাগের প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
লালবাগের প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে 

ঢাকা: রাজধানীর লালবাগে শহীদনগর বউ বাজারের ৪নং গলিতে লাগা প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর ১ টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার।  

তিনি বলেন, লালবাগে লাগা প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ১২ ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানায় প্রচুর পরিমাণে প্লাস্টিক থাকায় আগুন নেভাতে আমাদের বেগ পেতে হয়েছে। আগুন কারখানার ভেতরের মালামাল পুরে গেছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানতে পারিনি।
এর আগে দুপুর ১২ টা ৬ মিনিটে প্লাস্টিক কারখানাটিতে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।  


বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান সিকদার। তিনি বলেন, শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর ১২টা ৬ মিনিটে দিকে খবর আসে শহীদনগর বউ বাজারের ৪নং গলিতে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগেছে। খবর পেয়ে পাঠানো হয় মোট ১২টি ইউনিট।  

তিনি আরও বলেন, এটি একটি টিনশেড কারখানা। ঘটনাস্থলে প্রথম ইউনিট পৌঁছায় ১২টা ১৪ মিনিটে। বর্তমানে ১২টি ইউনিট অগ্নি দুর্ঘটনা নিয়ন্ত্রণে কাজ করছে। প্রাথমিকভাবে আগুনের কারণ জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এজেডএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।