ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘খারাপ সংবাদ উপস্থাপন করলেই খারাপ, এটা মিথ্যা কথা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
‘খারাপ সংবাদ উপস্থাপন করলেই খারাপ, এটা মিথ্যা কথা’

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, খারাপ সংবাদ উপস্থাপন করলেই যে এগুলো খারাপ, এটাকে আমি বলবো একদম নিছক মিথ্যা কথা। তাই নিজের ভুল ধরিয়ে দিতেও বলেন তিনি।

শুক্রবার (২২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জামালপুর সাংবাদিক ফোরাম, ঢাকা আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, আমাদের সাংবাদিকদের মধ্যে সব সময় একটা বিষয় আলোচনা হয়, আমরা সবাই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করি। আমরা দেখেছি, সাংবাদিক ভাইয়েরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। বর্তমান সরকারের ভালো-খারাপ বিষয়গুলো কিন্তু আপনারা উপস্থাপন করেছেন। খারাপ সংবাদ উপস্থাপন করলেই যে এগুলো খারাপ, এটাকে আমি বলবো একদম নিছক মিথ্যা কথা। আমি কী ভুলগুলো করছি সেগুলো আমাকে জানাবেন। তাহলে আমি সেই ভুল থেকে ফিরে আসতে পারবো এবং বৃহত্তর স্বার্থে কাজ করা আমার জন্য সহজ হবে।

তিনি বলেন, স্বাধীনতার পরে গত ১২, ১৩ বছরে এত উন্নয়ন কিন্তু অন্য কোনো সরকারের আমলে হয়নি। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একাই প্রাপ্য? উনি এটা কিন্তু স্বীকার করেন না। এটার জন্য সাধারণ জনগণ, শ্রমিক, সাংবাদিক, সংগঠন, শিক্ষক, বুদ্ধিজীবী ও সুধীজন সবার একত্রিত হওয়ার পরিপ্রেক্ষিতে এটা সম্ভব হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আজকে কাউকে পিছে ফেলে আমরা যদি মনে করি এসডিজি (সাসস্টেনেবল ডেভেলপমেন্ট গোল) অর্জন করব, সেটি কিন্তু সম্ভব না। আমাদের সবাইকে দেশ এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্যই প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত মিলে যদি একসঙ্গে কাজ করতে পারি তাহলে ২০৪১ সালের ভিশন পূরণ হবে।  

আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু সাঈদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার মোস্তফা আল মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সাবেক সভাপতি মোল্লা জালাল, সাংবাদিক কল্যান ট্রাস্ট্রের এমডি সুভাষ চন্দ বাদল, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী,  ময়মনসিংহ সাংবাদিক ফোরাম, ঢাকার সাধারণ সম্পাদক সৌরভ জাহাঙ্গীর, টাঙ্গাইল সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি খান মো. সালেক, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরাম ঢাকার সাবেক সাধারণ সম্পাদক হামিদ মো. জসিম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।