ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

২ বছর পর হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত, চলছে প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, মে ১, ২০২২
২ বছর পর হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত, চলছে প্রস্তুতি

বরিশাল: পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত বরিশাল জেলার সহস্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এর মধ্যে করোনার কারণে টানা দুই বছর পর বরিশাল নগরে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

এখানে প্রতিবছরের মতো বরিশালের বিভিন্ন আসনের বর্তমান ও সাবেক সংসদ সদস্য, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বরিশাল সিটি করপোরেশনের মেয়রসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

আর এ লক্ষে এরই মধ্যে প্রধান ঈদগাহ ময়দান প্রস্তুত করার কাজ পুরোদমে চলছে বলে জানান বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস। এছাড়া বরিশাল নগরের এবাদুল্লাহ জামে মসজিদে সকাল সাড়ে ৮টা ও ১০ টায়, জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টা ও ১০টায়, বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টা ও ১০টায় ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে।

অপরদিকে বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল সাড়ে ৮টায়,  উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং ঝালকাঠির কায়েদ ছাহেব হুজুরের দরবার শরিফ ও পটুয়াখালীর মির্জাগঞ্জের ইয়ার উদ্দিন খলিফা ছাহেব (র.) দরবার শরিফে সকাল সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হবে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা সূত্রে জানা গেছে, নগরের বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে একক জামাত অনুষ্ঠিত হবে এমন মসজিদের সংখ্যাই বেশি। জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখার সভাপতি মাওলানা কাজী আব্দুল মান্নান জানান, বরিশাল মহনগরে সাড়ে ৪শ’র মতো মসজিদ রয়েছে। এর মধ্যে ৩ শতাধিকের বেশি মসজিদে ঈদের জামাত সকাল ৮টা থেকে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে।

এদিকে ঈদের জামাতকে ঘিরে স্থানীয় প্রশাসন নিজস্ব কৌশলে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, মে ০১, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।