ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্ব এখন অস্থিতিশীল ও ঝুঁকির মুখে: চীনা রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মে ২, ২০২২
বিশ্ব এখন অস্থিতিশীল ও ঝুঁকির মুখে: চীনা রাষ্ট্রদূত লি জিমিং

ঢাকা: ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তায় বলেছেন, প্রিয় বাংলাদেশি ভাই ও বোনেরা, আসসালামু আলাইকুম। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকার চীনা দূতাবাস ও আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে শুভেচ্ছা।

ঈদ মোবারক।

ঈদ শুভেচ্ছার ভিডিও বার্তায় চীনা রাষ্ট্রদূত বলেন, সময় কত দ্রুত চলে যায়, মহামারির প্রাদুর্ভাবের পর এটি তৃতীয় ঈদুল ফিতর। মহমারি সমগ্র বিশ্ব ও আমাদের জীবনকে নানাভাবে বদলে দিয়েছে। সৌভাগ্যক্রমে পরিস্থিতি এখন ভালোর দিকে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথার্থই বলেছেন যে বাংলাদেশ সফলভাবে মহামারি নিয়ন্ত্রণ করেছে। করোনা মোকাবিলা করেও দেশটি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সক্ষম। এটি আমাকে অনুপ্রাণিত করে। আর আমি এটি বলতে পেরে গর্বিত যে চীন আপনাদের মহান অর্জনে যথাযথ অবদান রেখেছে।

লি জিমিং বলেন, মহামারি ছাড়াও বিশ্ব এখন অস্থিতিশীল ও ঝুঁকির মুখোমুখি। এ ধরনের চ্যালেঞ্জ কাটিয়ে উঠতে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং সম্প্রতি একটি বৈশ্বিক নিরাপত্তা উদ্যোগের প্রস্তাব করেছেন। যেখানে তিনি অভিন্ন, ব্যাপক সহযোগিতামূলক এবং টেকসই নিরাপত্তার রূপকল্পের কথা বলেছেন। আমি আশা করি, এ রূপকল্প আমাদের বিশ্বকে একটি নিরাপদ ও সুসামঞ্জস্য ভবিষ্যতের দিকে নিয়ে যাবে। পরিশেষে প্রিয় বাংলাদেশি ভাই ও বোনদের আমি আবার আন্তরিক শুভেচ্ছা জানাতে চাই।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ২, ২০২১
টি আর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।