ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে ৫ লাখ টাকা ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মে ৬, ২০২২
চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে ৫ লাখ টাকা ছিনতাই

সাভার (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জে চাঁদা না দেওয়ায় এক ব্যবসায়ীর কুপিয়ে আহত করে ৫ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। এতে অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন।

আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (৬ মে) বিকেল তিনটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু সালাম মিয়া।

এর আগে, বৃহস্পতিবার (৫ মে) বিকেলে কেরানীগঞ্জ থানার কানারচর এলাকার শুক্কুর আলীর বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- কেরানীগঞ্জের কানারচর এলাকার মৃত কালু মিয়ার ছেলে শুক্কুর আলী (৫৫), একই এলাকার মহিউদ্দিনের ছেলে বাবুল মিয়া (৪৫)। বাবুল মিয়া বাংলাদেশ সেনাবাহিনীর কার্পেন্টার (সি) পদে কর্মরত আছেন। এছাড়া আরও ৮ থেকে ১০ জনকে কুপিয়ে আহত করা হয় এ সময়।

অভিযুক্তরা হলেন- একই এলাকার আনোয়ার আলীর ছেলে চাঁদাবাজ মিন্টু (৩০), আসাদুল, সেন্টু, আলম, মালেক, আলেকসহ আরও কয়েকজন। মিন্টুর বিরুদ্ধে কেরানীগঞ্জ থানাসহ আদালতে একাধিক মামলা রয়েছে।

ভুক্তভোগীরা জানায়, তারা দীর্ঘ দিন ধরে জমির ব্যবসা করে আসছেন। প্রতিটি জমি ক্রয়-বিক্রয়ের সময় ৫ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে মিন্টু গ্রুপ। নতুন একটি জমি বিক্রি করার সময়ও তারা চাঁদা দাবি করে আসছিল। চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় গতকাল জমি বিক্রির বায়নার টাকা নিয়ে বাড়ি ফেরার সময় শুক্কুর আলী ও বাবুল মিয়ার গতিরোধ করেন মিন্টু ও তার দল। এ সময় শুক্কুর আলী বাড়ির ভেতরে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে মিন্টু ও তার বাহিনী বাড়ির ভেতরে প্রবেশ করে কুপিয়ে শুক্কুর আলীসহ ৮ থেকে ১০ জনকে আহত করে ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় শুক্কুর আলী ও বাবুল মিয়াকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়ারা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হলেও তেমন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

কেরানীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু সালাম মিয়া বলেন, অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ০৬, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।