ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

জাতীয়

রাজউকের চলমান প্রকল্প নির্দিষ্ট সময়ে সম্পন্নের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ২০, ২০২২
রাজউকের চলমান প্রকল্প নির্দিষ্ট সময়ে সম্পন্নের সুপারিশ

ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চলমান বিভিন্ন প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (১৯ মে) জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে কমিটির সদস্য নারায়ন চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশ নেন।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ (এনএইচএ), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক), রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ), খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ), নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর এবং হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের (এইচবিআরআই) চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

কমিটি চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে  খালগুলো পরিষ্কার রাখতে  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও সিডিএকে সমন্বয়ের মাধ্যমে কাজ করার সুপারিশ করেছে।

এছাড়া বৈঠকে রাজউকের চলমান বিভিন্ন প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার সুপারিশ করা হয়। সেই সঙ্গে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের ব্লক ইট বিভিন্ন ভবন নির্মাণে ব্যবহারের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করেছে।

এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ২০, ২০২২
এসকে/এমএমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa