ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাজিরায় ৩০ জেলেকে বকনা বাছুর-ভ্যান উপহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মে ২৬, ২০২২
জাজিরায় ৩০ জেলেকে বকনা বাছুর-ভ্যান উপহার

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরায় ৩০ জন হতদরিদ্র জেলেদের মধ্যে বকনা বাছুর ও প্যাডেলচালিত ভ্যান বিতরণ করা হয়েছে।  

মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এবং দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধনকৃত জেলেদের এ উপহার দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরের দিকে জাজিরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এ উপহার বিতরণ করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল, জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার, জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল বাশার, উপজেলা ছাত্রলীগ সভাপতি রুবেল বেপারী প্রমুখ।

উপহার পাওয়া কয়েকজন জেলেরা জানান, বকনা বাছুর ও ভ্যান পেয়ে তারা খুবই আনন্দিত। এ উপহার পেয়ে তারা জাটকা ও মা ইলিশ সংরক্ষণে আরও উদ্বুদ্ধ হয়েছেন। এসব উপহারে নির্বিঘ্নে সংসার চালাতে পারবেন বলে সরকার ঘোষিত ইলিশ নিধন নিষিদ্ধ সময়ে ইলিশ ধরা থেকে বিরত থাকবেন বলেও জানান তারা।  

জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল বশার বাংলানিউজকে বলেন, সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে জেলেদের জাটকা ও মা ইলিশ ধরা থেকে বিরত রাখার লক্ষ্যে এ উপহার দেওয়া হয়। এতে নিবন্ধনকৃত উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ৩০ জন হতদরিদ্র জেলেদের বকনা বাছুর ও ভ্যান বিতরণ করা হয়েছে। জেলেদের দু:সময়ে এগুলো অনেক উপকারে আসবে বলে আশা ব্যক্ত করেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মে ২৬, ২০২২
এফআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।