ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আনসার আল ইসলামের পলাতক আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ২৯, ২০২২
আনসার আল ইসলামের পলাতক আসামি গ্রেফতার

ঢাকা: সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পলাতক আসামি হাফেজ মো. তরিকুল ইসলাম ওরফে রকিবুলকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৯ মে) দুপুরে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতার তরিকুল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য থাকা অবস্থায় ২০১৬ সালে গ্রেফতার হন। পরবর্তীতে জামিনে বেরিয়ে দীর্ঘদিন রাজধানীর বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

তিনি ২০২০ সালের সেপ্টেম্বরে উত্তরা ১৪ নং সেক্টরের একটি মসজিদে ইমামতি এবং ২০২১ সালের আগস্ট থেকে সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় একটি মহিলা মাদ্রাসায় শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন।

ডেমরা থানায় ২০১৬ সালে সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২৯, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।