ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালপুরে ‘ইমো’ হ্যাকিং চক্রের ৩ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
লালপুরে ‘ইমো’ হ্যাকিং চক্রের ৩ সদস্য আটক

নাটোর: নাটোরের লালপুর থানা এলাকা থেকে ‘ইমো’ হ্যাকিং চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।  

আটক ব্যক্তিরা হলেন- লালপুর উপজেলার মোহরকয়া গ্রামের শাহাবুল ইসলামের ছেলে মো. মেহেদী হাসান ওরফে রনি (২৫), মোহরকয়া বাংলা পাড়ার মো. ইয়াছিন আলীর ছেলে মো. রবিউল ইসলাম (২২) ও নাকশষা গ্রামের মো. সাজদার রহমানের ছেলে মো. আরিফুল ইসলাম (৩০)।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃত ওই তিন আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একসঙ্গে মিলে দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসী ও দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো অ্যাকাউন্ট হ্যাক করে আসছিলেন।

তারা ইমো সফ্টওয়্যারে অবৈধভাবে প্রবেশ এবং মেয়ে ও পুরুষের ছদ্মবেশ ধারণ করে পরিচয় গোপন করে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন, ইমো সেক্স এবং প্রতারণার মাধ্যমে কৌশলে ভিকটিমের পরিচিত জনদের কাছ থেকে প্রতারণা করে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন। সম্প্রতি বিষয়টি নজরে এলে অভিযানে নামে র‌্যাব। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে জেলার লালপুর থানাধীন মহারাজপুর গ্রামের পাকার মোড়ে অভিযান চালিয়ে তাদের আটক করে সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল। এসময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন সেট, নয়টি সিমকার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা করা হয়েছে। সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।