ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ১, ২০২২
সোনারগাঁয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদিতে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের প্রধান ফটকের সামনে অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উচ্ছেদ করেছে সোনারগাঁ উপজেলা প্রশাসন।

বুধবার (১ জুন) বিকেলে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

শুক্রবার থেকে হিন্দু ধর্মালম্বী আধ্যাতিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩২ তম তীরোধান উৎসব উপলক্ষে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী। এ সময় উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম মিয়া, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, বারদি ইউনিয়ন ভূমি কর্মকর্তা হাবিবুর রহমানসহ পুলিশ সদস্যরা।

এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন ধরে একটি চক্র বারদি আশ্রমের সামনে দোকান ঘর নির্মাণ করে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছেন। এ দোকান ঘর নির্মাণকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে দফায় দফায় নিয়মিত সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে প্রায় অর্ধ শতাধিক লোক আহত ও একজন নিহত হন। এছাড়াও আশ্রমে আসা পূণ্যার্থীদের চলাচলে বিঘ্ন ঘটে। এ বিষয়গুলো বিবেচনা করে গত মঙ্গলবার বিকেলে তীরোধান উৎসব উপলক্ষে এক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।  
 
সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী বলেন, হিন্দু সম্প্রদায়ের আধ্যাতিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে আসা ভক্তদের চলাচল নির্বিঘ্ন করতে অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।