ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ১০, ২০২২
আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার গ্রেফতার মো. রায়হান আলী

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতারের দাবি করেছে পুলিশের অ্যান্টি–টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. রায়হান আলী (১৯)।

অভিযানে তার কাছ থেকে ১টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও ২টি সিম কার্ড জব্দ করা হয় বরেও জানিয়েছে এটিইউ।

শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় অ্যান্টি–টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৯ জুন) নীলফামারীর জলঢাকা উপজেলার খুটামারা মৌলবী বাজার এলাকায় অভিযান চালিয়ে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ সক্রিয় সদস্য রায়হান আলীকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার পশ্চিম খুটামারা গ্রামের মো. রুহুল আমিনের ছেলে।

এই এটিইউ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে গ্রেফতার মো. রায়হান আলী ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার সহযোগীরা দেশ থেকে চলমান গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যে কোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করছিলেন। অনলাইনে সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করতেন। আসামি ও তার অন্যান্য সহযোগীরা ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করতেন।

তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে। এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে বলেও জানান এটিইউর এই কর্মকর্তা।

গ্রেফতার রায়হান আলীর নামে জলঢাকা থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা (মামলা নং- ০৯) করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুন ১০, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।