ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
বরগুনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানের মৃত্যু

বরগুনা: বরগুনায় খাবারের খোঁজে লোকালয়ে আসার ২৬২ দিন পর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক হনুমানের মৃত্যু হয়েছে।

সোমবার (২০ জুন) দুপুরে বরগুনা সদর উপজেলার ২ নম্বর গৌরীচন্না ইউনিয়নের মনসাতলী গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানটির মৃত্যু হয়েছে বলে দাবি বন বিভাগের।

বন বিভাগ সূত্রে জানা গেছে, গত বছরের ২৯ সেপ্টেম্বর বরগুনার বেতাগী উপজেলা পরিষদের সামনে প্রথমবার দেখা যায় হনুমানটিকে। তাকে দেখতে উৎসুক জনতা নানা প্রকার খাবার দিত। খিদে পেলে দেওয়াল বা উঁচু স্থান থেকে নেমে খাবারের সন্ধান করে আবারও উপরে উঠে যেত সে।

বরগুনার বিভিন্ন স্থানে ২৬২ দিন ধরে দেখা যেত হনুমানটি। খাবারের সন্ধানে লোকালয়ে আসা হনুমানটির লাফ-ঝাঁপ দেখতে উৎসুক জনতা ভিড় জমালে প্রাণের ভয়ে স্থান পরিবর্তন করতো সে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সাংবাদিক ইমরান হোসেন টিটু বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে আমি উপস্থিত ছিলাম। হনুমান আমার পাশের বাসার ছাদের ওপরে আম খাচ্ছিল। কিছুক্ষণ পর আম খাওয়া শেষে পাশের ছাদে লাফ দিতে গিয়ে বিদ্যুতের ৩৩ কেভি লাইনের তারে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে মাটিতে লুটিয়ে পড়ে। কিছুক্ষণ পর মারা গেলে বন বিভাগের কর্মকর্তা এসে উদ্ধার করে নিয়ে যায়।

বরগুনা সহকারী বন সংরক্ষক মো. আল মামুন বাংলানিউজকে বলেন, খাবার ও নিরাপত্তার জন্য একস্থান থেকে আরেক স্থানে ছোটাছুটি করতো হনুমানটি। চলার পথে বরগুনা সদর উপজেলার ২ নম্বর ইউনিয়নের মনসাতলী নামক এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়। পরে স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে বন বিভাগের কার্যালয় মাঠের একপাশে সেটিকে মাটি চাপা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুন ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।