ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সক্ষমতা বাড়াতে প্রদৃপ্ত প্রকল্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সক্ষমতা বাড়াতে প্রদৃপ্ত প্রকল্প

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার ঝুঁকিপূর্ণ চারটি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সক্ষমতা বাড়াতে শুরু হয়েছে ‘প্রদৃপ্ত’ নামের একটি প্রকল্প।

জেলার কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ও লালুয়া ইউনিয়ন এবং রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ও চর মোন্তাজ ইউনিয়নে আগামী তিন বছর জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠী নির্ণয় করে তাদের চাহিদার ভিত্তিতে প্রশিক্ষণ ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি এবং জরুরি সাড়াদানে দুর্যোগ সহনশীল ও টেকসই সরঞ্জামাদি দেওয়া হবে।

রোববার (৩ জুলাই) সকালে পটুয়াখালী সার্কিট হাউসের কনফারেন্স রুমে প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক হুমায়ন কবিরের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান।

এ সময় উপস্থিত ছিলেন জাগো নারী নির্বাহী পরিচালক হোসনেয়ারা হাসি, অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল বাংলানিউজকে হাসান, কেয়ার বাংলাদেশের প্রকল্প ফেরদৌস আলম, টেকনিক্যাল কো-অর্ডিনেটর হেমাদ্রি শেকড় মণ্ডল।

অবহিতকরন সভায় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa