ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৪ লাখ টাকা চুরি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৪ লাখ টাকা চুরি!

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানালার গ্রিল ভেঙে ১৪ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে পুলিশ।

 

কত টাকা চুরি হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ তা সুনির্দিষ্টভাবে না জানালেও সিভিল সার্জন ও পুলিশ ১৪ লাখ টাকা চুরির কথা জানিয়েছেন। তবে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৪ লাখ টাকা চুরি হলেও হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে দেখা গেছে নানা রহস্য।  

জানা যায়, রোববার (৩ জুলাই) দিনগত রাতের কোনো এক সময় হাসপাতালের প্রধান সহকারীর রুমে এই চুরির ঘটনা ঘটে। ওই রুমের পেছনের দিকের জানালার গ্রিল ভেঙে ভেতরে ঢুকে স্টিলের আলমারি ও টেবিলের ড্রয়ার ভেঙে বিভিন্ন কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে রেখে ১৪ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় চোর।  

সোমবার (৪ জুলাই) চুরির বিষয়ে জানতে হাসপাতালে গেলে আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সৌভিক এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি। এমনকি তিনি কোনো তথ্যও দিতে চাননি।

ঘটনাটি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. বোরহান-উল ইসলাম সিদ্দিকী বলেন, হাসপাতালের চুরি হয়েছে শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

তিনি বলেন, বিভিন্ন বিল বাবদ সেই টাকাগুলো রাখা ছিল। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এই চুরির ঘটনার সঙ্গে আমাদের স্বাস্থ্য বিভাগের কোনো কর্তকর্তা বা কর্মচারীর গাফিলতি থাকে তাহলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন জনের সঙ্গে কথা বলেছি। ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করেছি। এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ আসেনি। তবে শুনেছি ১৪ লাখ টাকা চুরি হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa