ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

সালথায় স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
সালথায় স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও

ফ‌রিদপুর: ফ‌রিদপু‌রের সালথা সরকারি ম‌ডেল মাধ‌্যমিক বিদ‌্যালয় মাঠে গরুর হাট বসানোর অভিযোগ উঠেছে। পরে খবর পেয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতিষ্ঠ‌ান‌টির গভর্নিং বডির সভাপতি মোছা. তাছ‌লিমা আকতার ঘটনাস্থলে পৌঁছে হাট বন্ধের নির্দেশ দেন।

 

সোমবার (৪ জুন) বিকেলে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতার বাংলানিউজকে হাট বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।  

ইউএনও বলেন, শিক্ষক, হাট কমিটি ও ইজারাদারদের নিয়ে মিটিং করে স্কু‌ল মা‌ঠে গরু-ছাগ‌লের হাট না বসা‌নোর জন‌্য নির্দেশ দেওয়া হয়েছে।

স্কু‌লের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান স্কুল মাঠে গরুর হাট বসানো বন্ধের দাবি জানিয়ে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর তিনি এ পদক্ষেপ নেন।  

স্কু‌লের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, বহু‌দিন ধ‌রে সালথা সরকারি ম‌ডেল মাধ‌্যমিক বিদ‌্যালয় মাঠে গরুর হাট বসানো হয়। গরু-ছাগ‌লের হাট বসানোর কার‌ণে স্কু‌লের লেখাপড়ার প‌রি‌বেশ চরমভা‌বে ব‌্যাহত হয় ও ক‌রোনাকা‌লীন স্বাস্থ্যবি‌ধি মে‌নে চলা ক‌ঠিন হ‌য়ে প‌ড়ে‌ছে এবং স্কুল মা‌ঠে নোংরা ও অপরিচ্ছন্ন হচ্ছে। আমি আমার সহকর্মীদের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে সালথা হাটের ইজারাদার ও সালথা উপ‌জেলা স্বেচ্ছাসেবক লী‌গের সভাপ‌তি রা‌কিবুল হাসান জু‌য়েল ব‌লেন, বহুদিন ধ‌রে সালথা সরকারি ম‌ডেল মাধ‌্যমিক বিদ‌্যালয়ের মাঠে পশুর হাট বসানো হ‌য়ে‌ছে। তবে সরকারি নি‌র্দেশনা মোতা‌বেক ইউএনও নিষেধ করে দেওয়ায় তিনি আর স্কুল মাঠে গরুর হাট বস‌তে দেন‌নি।

এ বিষয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছ‌লিমা আকতার বলেন, খবর পাই সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে পশুর হাট বসেছে। এ বিষয়টি আমাকে প্রধান শিক্ষক অবহিত করেন নাই। এরপরে শনিবার (২ জুলাই) দুপুর সা‌ড়ে ১২টার দিকে স্কুল পরিদর্শন করে সরেজমিনে স্কুল মাঠের পরিবেশ এবং ছাত্র ছাত্রীদের পড়াশোনার ব্যাঘাত ঘটার বিষয়টি পর্যবেক্ষণ করা হয়। পরবর্তীতে বিকাল ৫টায় স্কুলের শিক্ষকমণ্ডলী, হাটের ইজারাদার, হাট কমিটির সঙ্গে আলোচনা করা হয়। বিদ্যালয়ের মাঠে পশুর হাট কোনোভাবেই কাম্য নয়। আসন্ন কোরবানির বিষয়টি সামনে রেখে অস্থায়ী পশু হাটের জন্য পার্শ্ববর্তী পরিত্যক্ত স্বাস্থ্য কেন্দ্রের মাঠ ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়।  

ইউএনও আরও বলেন, এ বিষয়ে জেলা প্রশাসক স্যার, ডিডিএলজি স্যার, পুলিশ সুপার স্যারকে অবগত করা হয়। এর পরিপ্রেক্ষিতে সালথা থানার ওসি রোববার (৩ জুলাই) সকালে বিদ্যালয়ের মাঠে পশুর হাট সরিয়ে ফেলতে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa