ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে মহাসড়কে বাড়ছে মানুষ ও গাড়ির চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
গাজীপুরে মহাসড়কে বাড়ছে মানুষ ও গাড়ির চাপ

গাজীপুর: বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর ১২টার পর থেকেই গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাড়তে শুরু করেছে মানুষ ও গাড়ির চাপ।

তবে কোথাও যানজট নেই।

কিন্তু কিছু কিছু পয়েন্টে ছোট ছোট লাইনে ধীর গতিতে চলছে যানবাহন।

পুলিশ, এলাকাবাসী ও যাত্রীরা জানান, সকাল থেকে গাজীপুরে কোথাও যানবাহন ও বাড়ি ফেরা মানুষের চাপ ছিল না। দুপুর ১২টার পর থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্র এলাকায় বাড়তে থাকে গাড়ি ও বাড়ি ফেরা মানুষের চাপ। তবে যানজট নেই। যাত্রীরা গাড়িতে ওঠার ক্ষেত্রে কিছু কিছু পয়েন্টে ছোট ছোট লাইনে থাকা গাড়ি ধীর গতিতে চলছে। দুপুরে অনেক পোশাক কারখানা ছুটি দেওয়া হয়েছে। ওইসব পোশাক কারখানার শ্রমিকসহ বিভিন্ন পেশার লোক বাসস্ট্যান্ডগুলোতে ভিড় করছে। যানজট নিরসনে এবং বাড়ি ফেরা মানুষের ভোগান্তি কমাতে অতিরিক্ত পুলিশ মহাসড়কে কাজ করছে। পুলিশের ধারণা কোনো রকম ভোগান্তি ও যানজট ছাড়াই মানুষ স্বস্তিতেই বাড়ি ফিরতে পারবে।

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন এলাকায় গাড়ি ও বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ছে। গাজীপুরের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, বোডবাজার, হোতাপাড়া, টঙ্গী ও শ্রীপুরের মাওনা চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় গাড়ি ও বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে। দুপুর দেড়টা পর্যন্ত কোথাও যানজট নেই। তবে যাত্রীদের অপেক্ষায় কোনো কোনো এলাকায় মহাসড়কের পাশে লাইন ধরে দাঁড়িয়ে আছে গাড়ি।

গাজীপুর হাইওয়ে পুলিশ সুপার আলী আহমদ খান জানান, দুপুর ১২টার পর যানবাহন ও ঈদ উপলক্ষে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে। আশা করছি যানজট ও ভোগান্তি ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারবে। পুলিশ মহা সড়কের বিভিন্ন পয়েন্টে যানজট নিরসনে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
আরএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।